Close

টেলিটক নাম্বার দেখার উপায় | টেলিটক নাম্বার চেক কোড

টেলিটক নাম্বার দেখার উপায়

আমাদের অনেক সময় মোবাইল নাম্বর মনে থাকে না, ফলে টেলিটক সিমের নাম্বার চেক করার প্রয়োজন হয়ে থাকে। সাধারণত যখন আমাদের টেলিটক নাম্বার মনে না তখন নাম্বার দেখতে হয়। অনেকেই রয়েছেন যারা টেলিটক সিম ব্যবহার করেন কিন্তু টেলিটক নাম্বার দেখার উপায় জানেন না বা মনে নাই। যদি আপনি আপনার টেলিটক নাম্বার চেক না জানেন তাহলে, এই পোস্টটির মাধ্যমে আপনি তা জানতে পারবেন।

এই পোস্টেটিতে আমরা টেলিটক মোবাইল নাম্বার চেক করার জন্য তিনটি পদ্ধতি নিয়ে আলোচনা করবো। আপনারা উল্লেখিত পদ্ধতিগুলো অনুসরণ করে খুব সহজেই আপনার টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম গুলো জানতে পারবেন।

টেলিটক নাম্বার চেক কোড

আপনি টেলিটক সিম ব্যবহার করলে অবশ্যই আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বারটি আপনার জানতে হবে। কারণ, কাউকে আপনার মোবাইল নাম্বার দিতে হবে অথবা মোবাইলে টাকা রিচার্জ করতে করতে হলে মোবাইল নাম্বার জানা থাকতে হবে।

আপনার টেলিটক নাম্বার না জানা থাকলে আপনি কাউকে নিজের নাম্বার বলতে পারবেন না এবং অনেক ঝামেলায় হয়। তাই যে কোন সিম ব্যবহার করলে নাম্বার মনে রাখতে হয়। আপনারা মোবাইলে থাকা টেলিটক মোবাইল নাম্বার চেক করার পদ্ধতিটি খুব সহজ।

টেলিটক নাম্বার দেখার উপায়

আপনার ব্যবহারকৃত টেলিটক নাম্বার দেখার উপায় অনেক সহজ এবং যখন ইচ্ছা তখনই দেখতে পারেন। সাধারণত টেলিটক সিমের নাম্বার চেক করার পদ্ধতি 3 টি। অর্থাৎ আপনারা তিনটি পদ্ধতি আপনার সিমের নাম্বার চেক করতে পারবেন।

  • কোড ডায়াল করে
  • এসএমএস পাঠানোর মাধ্যমে
  • কাস্টমার কেয়ারে কল করে

এই তিনটি পদ্ধতিতে আপনার টেলিটক নাম্বার চেক করতে পারবেন খুব সহজেই। নিম্নে আমরা তিনটি পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করছি।

১। টেলিটক নাম্বার দেখার কোড

টেলিটক নাম্বার দেখার পদ্ধতিগুলোর মধ্যে সব থেকে সহজ পদ্ধতি হলো কোড ডায়াল করা। আপনারা মোবাইল থেকে কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই টেলিটক সিম নাম্বার চেক করতে পারবেন। টেলিটক নাম্বার দেখার কোড হচ্ছেঃ *551#

আপনার মোবইলে ডায়াল স্ক্রীনে কোডটি লিখুন এবং ডয়াল করুন। কয়েক সেকেন্ডের মদ্যে আপনার মোবাইল নাম্বারটি দেখতে পাবেন।

এটা ছিল টেলিটক নাম্বার চেক কোড এর মাধ্যমে টেলিটক নাম্বার দেখার পদ্ধতি। আপনারা উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে আপনার টেলিটক সিমে *551# কোডটি ডায়াল করার মাধ্যমে নাম্বার দেখতে পারেন।

২। এসএমএসের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায়

আপনি চাইলে টেলিটকে এসএমএস পাঠিয়েও আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বারটি দেখতে পারবেন। এসএমএস পাঠানো পদ্ধতিতে আপনারা টেলিটক সিম থেকে এসএমএস পাঠিয়ে আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বারটি দেখতে পারেন। এসএমএস পাঠাতে আপনার মোবাইলের মেসেজ অপশনে P লিখে পাঠিয়ে দিন 154 নাম্বারে।

এরপর কিছুক্ষণ অপেক্ষা করুন। ফিরতি এসএমএসে আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বারটি দেখতে পাবেন।

এভাবে এসএমএসের মাধ্যমে টেলিটক সিম নাম্বার চেক করার পদ্ধতি। আমাদের উপরে আলোচিত পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই আপনার মোবাইলে থাকা টেলিটক সিম থেকে এসএমএস পাঠিয়ে আপনার মোবাইল নাম্বার দেখতে পারবেন।

৩। টেলিটক কাস্টমার কেয়ারে কল করে নাম্বার চেক

আপনারা চাইলে টেলিটক কাস্টমার কেয়ারে কল করে আপনার টেলিটক নম্বর চেক করতে পারবেন। অর্থাৎ কাস্টমার কেয়ারে ফ্রি কল করে নাম্বার চেক করতে পারেন। কাস্টমার কেয়ারে কল করে আপনারা মোবাইলে খাতা টেলিটক নাম্বার দেখতে ডায়াল অপশনে গিয়ে 121 নাম্বারে কল করুন।

অতঃপর যখন তারা আপনার কল রিসিভ করবে তখন নাম্বার চেক করার জন্য যে বাটন চাপতে বলবে সেই বাটন চাপ দিলেই আপনার টেলিটক নাম্বার তারা বলে দিবে। এভাবে আপনি কাস্টমার কেয়ারে ফ্রি কল করে আপনার মোবাইলে থাকা টেলিটক নাম্বারটি জানতে পারবেন।

সমাপনী

এই ছিলো আপনার টেলিটক নাম্বার দেখার 3 টি পদ্ধতি। আমরা এই পোস্টে আপনাদেরকে দেখিয়েছি কিভাবে টেলিটক নাম্বার চেক করতে হয়। উপরে দেখানো কোড ডায়াল করে, এসএমএস পাঠিয়ে বা কাস্টমার কেয়ারে ফ্রি কল করে খুব সহজে আপনার টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন।

আশা করছি, টেলিটক নাম্বার দেখার উপায় নিয়ে আমাদের এই পোস্ট আপনাদের ভাল লেগেছে। কোন কিছু বুঝতে অসুবিধা হলে বা কোন প্রশ্ন থাকলে কমেন্ট করতে ভুলবেন না।

আরও পড়ুনঃ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *