Close

কিভাবে ওজন কমানো যায় | ঘরোয়া খাবারে দ্রুত ওজন কমানোর উপায়

দ্রুত ওজন কমানোর উপায়

কিভাবে ওজন কমানো যায়, অনেকেরই এ নিয়ে দুঃশ্চিন্তার কোন শেষ নেই। এই প্রক্রিয়াটি ওজন কমানোর ঔষধ হিসেবে কাজ করতে পারে। এছাড়া, এটাকে ডায়েট ছাড়া ওজন কমানোর উপায় বলা যেতে পারে।

অনেকেই জিমে গিয়ে কষ্টকর এক্সারসাইজ করা বা ডায়েটিং পছন্দ করেন না। তাঁরা ওজন কমানোর কোনো সহজ ও প্রাকৃতিক উপায় খোজেন। এরকম মানুষের জন্য রইল দ্রুত ওজন কমানোর উপায় এক অতি সহজ উপায়ের হদিশ।

মোটা হয়ে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। দ্রুত ওজনও কমাতে চান তাঁরা। কিন্তু জিমে গিয়ে কষ্টকর এক্সারসাইজ বা ডায়েটিং পছন্দ নয় অনেকেরই। তাঁরা চান ওজন কমানোর কোনও সহজতর প্রাকৃতিক পন্থা অবলম্বন করতে। এরকম মানুষের জন্য রইল ওজন কমানোর এক অতি সহজ উপায়ের হদিশ।

এর জন্য আপনাকে করতে হবে, প্রথমেই এই তিনটি উপাদান মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিতে হব।

মিশ্রণ

  • ১ চা চামচ দারুচিনি,
  • ১/২ কাপ কাঁচা মধু,
  • ৩/৪ কাপ নারকোল তেল।

উল্লেখিত উপকরণগুলো একটি বাটিতে মিশিয়ে তৈরি করে ফেলুন মিশ্রনটি। তারপর সকালে গরম চায়ের কাপে এক চা চামচ পরিমাণ এই মিশ্রণ মিশিয়ে নিন।  ব্যস্, ওজন কমানোর জন্য ঘরোয়াভাবে তৈরি এই মিশ্রনই যথেষ্ট।

কার্যকরীতা

কথাগুলো অবিশ্বাস্য লাগছে? জেনে রাখুন, ডাক্তারদেরও সায় রয়েছে ওজন কমানোর এই প্রাকৃতিক অভ্যাসের প্রতি। দারুচিনি শর্করা থেকে শরীরে কর্মক্ষমতা সঞ্চয়ের প্রক্রিয়াকে প্রভাবিত করে। এছাড়া কাঁচা মধু  শরীরে উপকারী কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি করে। আর শরীরের মেটাবলিজম বাড়াতে নারকেল তেল ভূমিকা পালন করে। ফলে  শরীরের অতিরিক্ত ওজনের জন্য দায়ী মেদ ঝরে গিয়ে হ্রাস পায় ওজন।

হয়তো ভাবতে পারেন এই মিশ্রণের এক চামচ চায়ের কাপে মেশালে সেই চা না জানি কেমন খেতে হবে! তবে এটা ভরসা দিয়ে বলাই যায় যে, খেতে কিন্তু মোটেই খারাপ লাগবে না। বিশ্বাস না হলে একদিন খেয়েই দেখুন না, ভালোও লাগবে।

সমাপণী

মনে রাখবেন, প্রাকৃতিক যে কোন উপায়’ই অতি দ্রত ফলাফল দেয় না। তবে এটা স্থায়ী সামাধান হিসেবে উল্লেখযোগ্য।

আরও পড়ুন

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!