Close

উজ্জ্বল ত্বকের জন্য কাঁচা হলুদের ফেসপ্যাক

কাঁচা হলুদ দিয়ে রূপচর্চা করলে প্রাকৃতিকভাবেই ত্বকের উজ্জলতা বৃদ্ধি পায়। আজকের পর্বে আলোচনা করবো কাঁচা হলুদ দিয়ে কিভাবে ফর্সা হওয়া যায় বা শুধু কাঁচা হলুদ মুখে দেওয়ার নিয়ম নিয়ে। আজকের লেখায়, কাঁচা হলুদের ফেসপ্যাক তৈরির একটি প্রকিয়া উল্লেখ্য করো হলো, আশা করি আনাদের ভালো লাগবে।

শুধু কাঁচা হলুদ মুখে দেওয়ার নিয়ম

হলুদ এর জনপ্রীয়তা দিন দিন বেরেই চলছে,বর্তমানে এই হলুদকে নতুন সুপারফুড হিসেবে আখ্যায়িত করা হয়েছে। সাধারনত হলুদের প্রচুর পরিমানে সাস্থ্য উপকারিতা রয়েছে। হলুদ ত্বকের যত্নের জন্য উপকারী একটি উপাদান। নানাবিধ ত্বকের সমস্যা ও ব্রণ দূর করতে কাঁচা হলুদ ব্যবহার করতে পারেন।

আপনার ত্বকের উজ্জলতা ও কোমলতা ফিরে পেতে আমরা একটি রেসিপি তৈরী করে আপনাদের দেখাবো। এই রেসিপির নাম হলুদ ফেস মাস্ক। শীতের মৌসুমেও তারুণ্য উজ্জলতা ধরে রাখতে সক্ষম।

কাঁচা হলুদের ফেসপ্যাক

এই হলুদ ফেস মাস্ক তৈরী করার জন্য যে উপাদানগুলোর প্রয়োজন:

  • 1/2 কাপ ওটমিল,
  • 1 টেবিল চামচ মধু
  • জল ও
  • হলুদ গুড়া ১ চা চামচ

প্রস্তুতকরণ ও ব্যবহারের দিকনির্দেশ:

ধাপ 1: মধু এবং হলুদ মিশ্রণ

মধুটি হালকা গরম করে ওটমিলের সাথে হলুদ মিক্স করে নিন। এটা সুপার পুরু পেস্টি তৈরী করুন।

ধাপ 2: কিছু জল যোগ করুন

এখন মিশ্রণটির সাথে এক চা চামচ জল যোগ করে নিন এবং ভালভাবে মিশিয়ে নিন। এবার আরো জল যোগ করে এটি লাম্পি হামাসের ধারাবাহিকতার মতো তৈরী করুন।

ধাপ 3: ব্লেন্ডার ব্যবহার করুন

এবার একটি ব্লেন্ডারে একত্রে একটি পেস্টির ধারাবাহিকতায় মিশ্রণ করে নিন। এবং দেখে নিন বড় কোন গলদ থাকলে দূর করুন।

ধাপ 4: 5-10 মিনিটের জন্য ত্বকে লাগিয় রাখুন

এখন এই ফেস মাস্কটি আপনার মুখে ভালভাবে লাগিয়ে নিন। 5থেকে 10 মিনিট সময় রেখে দিন। তারপর কাগজের তোয়ালে দিয়ে অতিরিক্ত মিশ্রণটি মুছে ময়লার স্তুপে ফেলে দিন। এরপর হালকা কুসুম গরম পানি দিয়ে ধৌত করে নিন। নিয়মিত ব্যবহার করুন এবং ব্যবহার করার সময় অবশ্যই পুরনো কাপড় পরিধান করবেন। কেননা হলুদ কাপড়ে দাগ লাগায়।

সমাপনী

আপনি নিশ্চিন্তে এই হলুদ ফেস মাস্কটি ব্যবহার করতে পারেন। আপনার ত্বকের ক্লান্ত দূর করে শুষ্ক ত্বকের জন্য এটি ভাল কাজ করবে। হলুদের প্রদাহবিরোধী উপকারিতা ছাড়াও, মধু বাতাস থেকে আদ্রতা টেনে নেয় এবং ত্বকের নিচে যা আছে তা হাইড্রেট করে। ওটমিল আপনার ত্বককে পরিষ্কার করে।

আরও পড়ুন

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *